কবি মৃধা এ আজম এর ৬০তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রকাশনা উৎসব

নিজস্ব প্রতিবেদক: কবি মৃধা এ আজম এর ৬০তম জন্মবার্ষিকী ও তার কবিতার বই ‘চেতনার বিক্ষিপ্ত প্রক্ষেপণ ‘ এর আলোচনা ও প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১ মার্চ) বিকাল ৩ টায় নড়িয়া উপজেলার চামটা ইউনিয়নের শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয় মাঠে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চামটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিন রাড়ীর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, আন্তজার্তিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর বীর মুক্তিযোদ্ধা মোঃ সুলতান মাহমুদ সীমন। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন বীর মুক্তিযোদ্ধা কবি মফিজুল ইসলাম। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, কবি শাহজালাল মিয়া, কবি মোফাচ্ছের বাবুল, কবি গণেন কর্মকার ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র কেন্দ্রিয় সভাপতি, দৈনিক রুদ্রবার্তা পত্রিকার প্রকাশক ও সম্পাদক শহীদুল ইসলাম পাইলট।

অনুষ্ঠানে কবি হাসান মাসুদ খান ও কবি রুদ্র রহমানের কণ্ঠে মৃধা এ আজম এর প্রকাশিত বই থেকে মনোমুগ্ধকর কিছু কবিতা আবৃত্তি করেন। শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা নিত্য ও তাদের প্রিয় শিক্ষকের প্রকাশিত বই থেকে কবিতা আবৃত্তি করেন।

অনুষ্ঠানে মাষ্টার আলমগীর হোসেন ও কবি ইশতিয়াক আতিক খানের সঞ্চলনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ শিক্ষক সমিতির শরীয়তপুর জেলা শাখার সাধারন সম্পাদক শেখ নুরুল আমিন রতন, অধ্যাপক শফিউল আলম বাশার স্বপন, পন্ডিসার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসলেহ উদ্দিন বাদল, নড়িয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওবাইদুল হক, শহীদ নজরুল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম, শহীদ আব্দুস সামাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃআলী হোসেন ও ডা.কেএ জলিল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল আমিন।

এছাড়া ও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাষ্টার আবু বাক্কার ছৈয়াল, মোঃইব্রাহিম খলিল,ধর্মীয় শিক্ষক মোঃ মজিবুর রহমান, সহকারী শিক্ষিকা কোহিনূর আফরোজ, সহকারি শিক্ষক শফিকুল ইসলাম,সহ সকল শিক্ষক ও শিক্ষিকা বৃন্দ এবং শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য, মোঃ সাইফুল ইসলাম বাচ্চু মৃধা,মোঃ মামুন গাজী, দেলোয়ার হোসেন মল্লিক, কাজল ঢালী, এলাকার গুনি জন ও প্রাক্তন শিক্ষার্থীরাসহ স্কুলের ছাত্র ছত্রীবৃন্দ প্রমূখ।

রায়হান/এমটি