করোনাযুদ্ধে ৩ মাসের ভাতা দান করলেন মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান

নিজস্ব প্রতিবেদক: পৃথিবীজুড়ে মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে বাংলাদেশে সরকারসহ বিভিন্ন প্রতিষ্ঠান তাদের সাধ্যমতো কাজ করছে। করোনা থেকে মুক্তির জন্য সরকারের পাশে দাঁড়িয়েছেন সখিপুর চরভাগার এক মুক্তিযোদ্ধা।

বুধবার (৮ এপ্রিল) সকালে বীরমুক্তিযোদ্ধা হাবিবুর রহমান সিকদার তার তিন মাসের ভাতা এ কাজের জন্য দেওয়ার সিদ্ধান্তের কথা জানান।

মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান সিকদার চরভাগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। সমাজে যারা দিনমজুরি করে জীবিকা নির্বাহ করেন, যারা এই মহামারির সময় কাজে যেতে পারছে না, তাদের জন্যই তিনি তিন মাসের ভাতা প্রদান করার সিদ্ধান্তের কথা জানান।

মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান সিকদারের ছেলে সখিপুর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাহিদুর রহমান স্বপন সিকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

হাবিবুর রহমান সিকদার বলেন, যদিও আমার এ দান অনেকের কাছে ক্ষুদ্র, তা আমার কাছে অনেক বড়। তারপরেও এ মহামারির সময় যে সকল দিনমজুর কাজে নামতে পারছে না তাদের উদ্দেশ্যেই ভাতা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি এটি দান করেছি আল্লাহর ওয়াস্তে, মিডিয়ায় আসার জন্য নয়। সমাজের বিত্তবানদের এ ক্ষেত্রে এগিয়ে আসার আহবান জানান তিনি।

এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকাবাসী। তারা বলেন, সত্যিকার অর্থে এটি একটি মহৎ উদ্যোগ।