গোসাইরহাটে করোনায় আক্রান্ত ১ জন, ১৫০ জন কোয়ারেন্টাইনে

নিজস্ব প্রতিবেদক: শরীয়তপুর জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের সদস্য জাকির হোসেন দুলাল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি গোসাইরহাট উপজেলার ইদিলপুর ইউনিয়নের বাসিন্দা।

তার সংস্পর্শে আসায় গোসাইরহাট উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ ১৫০ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলে স্বাস্থ্য বিভাগ।

মঙ্গলবার (২৬ মে) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন শরীয়তপুরের সিভিল সার্জন ডা. এস.এম আব্দুল্লাহ আল মুরাদ ও গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হুসাইন।

শরীয়তপুর সিভিল সার্জন কার্যালয়ের জেলা করোনা কন্ট্রোল রুমের সমন্বয়ক ডা. আবদুর রশিদ বলেন, জেলার ৮৫ জন করোনা আক্রান্তদের মধ্য থেকে স্বাস্থ্য বিভাগের সেবায় ৩৩ জন সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন। গত ২৪ ঘণ্টায় জেলায় ২ হাজার ৪১০ জনের নমুনা সংগ্রহ করা হয়। ২ হাজার ১৪৮ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে পেয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ । শরীয়তপুর সদর হাসপাতালে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন একজন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত জেলায় তিনজনের মৃত্যু হয়েছে।

আক্রান্ত জেলা পরিষদের সদস্যের সংস্পর্শে আসা অন্যদের নমুনা সংগ্রহ করা হবে। করোনার বিস্তার ঠেকাতে সাধারণ মানুষকে সচেতন হওয়ার ও সামাজিক দূরত্ব মেনে চলার জন্য আহ্বান জানায় স্বাস্থ্য বিভাগ।

এসএইচ/ এমটি