২০১৭ সালে কিছু নেগেটিভ মানুষের মুখোশ খুলে গেছে: প্রভা

ছোটপর্দার আলোচিত অভিনেত্রী সাদিয়া জাহান প্রভার একটি ফেইসবুক স্ট্যাটাসে নড়েচড়ে বসেছে মিডিয়া পাড়া গত বছরের শেষ ভাগে। সেই স্ট্যাটাস, পুরোনো বছরের প্রাপ্তি ও নতুন বছরের প্রত্যাশা নিয়ে গ্লিটজের মুখোমুখি হলেন তিনি। অভিনয়গুণে প্রভা যেমন প্রশংসিত ও আলোচিত তেমনি তার ব্যক্তিগত জীবন নিয়েও ভক্তদের আলোচনার শেষ নেই। ফলে কোনও ভরা মজলিশে প্রভা না থেকেও পরিণত হন আলোচনার মধ্যমণিতে। অতি-আলোচনার কারণেই দীর্ঘদিন কোনও গণমাধ্যমকে সাক্ষাৎকার দেননি বলে জানালেন তিনি।

গ্লিটজ: গত বছর কেমন কাটল আপনার?

প্রভা: বছরটা এক কথায় অসাধারণ কেটেছে। বছরের শুরুতেই একাধিক পুরস্কার পেয়েছি। ক্রিটিকরা আমার কাজের প্রশংসা করেছেন। দর্শকদের কাছ থেকেও ইতিবাচক সাড়া পেয়েছি। অল্প কিছু কাজ করলেও সেগুলো মানসম্মত ছিল। নিজের কাজ নিয়েও সন্তুষ্ট ছিলাম। অভিনয়ের বাইরে ভালো সময় কেটেছে গত ঈদে। বাবা-মা আর ভাইকে নিয়ে এক মাসের ট্যুরে ইউরোপে ছিলাম। পরিবারের সঙ্গে খুব বেশি সময় কাটানো হয় না। সে হিসেবে ট্যুরটা আমার জন্য ছিল আশীর্বাদের মতো। ট্যুরের কারণে যদিও মাসখানেক কাজে গ্যাপ পড়েছিল কিন্তু সেটা পরে পুষিয়ে নিয়েছি। ঈদের পরপরই ভালো কয়েকটা নাটকে কাজ করেছি।

গ্লিটজ: গত বছর আপনার ব্যক্তিগত জীবন নিয়ে নানা গুজব শোনা গেছে…

প্রভা: ২০১৭ সালে আমার আশেপাশের কিছু নেগেটিভ মানুষের মুখোশটা খুলে গেছে। আমি ওদের আসল রূপটা চিনতে পেরেছি। অথচ আমি জানতাম, ওরা আমার জীবনের জন্য পজিটিভ। পরে উপলব্ধি করেছি ওরা আমার লাইফের জন্য হার্মফুল। নতুন বছরে ওদের কাছ থেকে মুক্তি পেয়েছি-এটাই আমার জন্য অনেক ভালোলাগার।

গ্লিটজ: ওরা কারা? আপনার ব্যক্তিগত জীবনের কেউ নাকি মিডিয়ার?

প্রভা: মিডিয়ারই বলতে পারেন। খুব কাছের ছিল ওরা। কিন্তু শুরুতে চিনতে পারিনি।

গ্লিটজ: কয়েক দিন আগে অজ্ঞাতনামা কাউকে উদ্দেশ্য করে ফেইসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন। স্ট্যাটাসটা কাদের উদ্দেশ্য করে দিয়েছিলেন? ইতিমধ্যে যাদের কথা উল্লেখ করেছেন তাদের জন্য?

প্রভা: নাহ! স্ট্যাটাসটা আসলে ওদের জন্য না। সেটা মিডিয়ার কিছু মানুষদের জন্য ছিল। যারা আমার ব্যাপারে ভ্রান্ত ধারণা পোষণ করে। আশা করি, যাদের উদ্দেশ্যে দিয়েছি তারা বুঝে গেছে।

গ্লিটজ: ওরা কারা?

প্রভা: নামগুলো বলতে চাইছি না।

গ্লিটজ: ঠিক আছে। এবার আসি কাজের আলাপে। নতুন বছরে আপনার পরিকল্পনা কী?

প্রভা: সব জটিলতা কাটিয়ে উঠেছি আমি। বছরটা নির্ঝঞ্ঝাট থাকতে চাই। নিজের মতো করে বেছে বেছে কিছু কাজ করতে চাই।

গ্লিটজ: আপনার সমকালীন সহশিল্পীরা তো হুটহাট সিনেমায় নাম লিখিয়ে চমক দেখাচ্ছে। নতুন বছরে আপনার চমক কী?

প্রভা: আমি সিনেমায় কাজ করব না। আমি এখনও সিনেমার জন্য প্রস্তুত না। সবচেয়ে বড় কথা হল, দেশে তেমন ভালো সিনেমা হচ্ছে না।

গ্লিটজ: গত বছর বেশকিছু ভিন্নধারার চলচ্চিত্র দর্শকপ্রিয়তা পেয়েছে কিন্তু…

প্রভা: ওই ধরনের সিনেমা হলে করতে পারি। তবে সেটা যদি আমার কাছে আসে তাহলে ভাবতে পারি। তবে আমি মনে করি এটা ভাগ্যের বিষয়।