উপমন্ত্রীর নির্দেশে নড়িয়া-সখিপুরে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক: গ্রামের পরিবারগুলোর অধিকাংশই কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করে। অন‌্যদিকে এখন ঝড়-বন‌্যার পূর্বাভাসও রয়েছে। দেশে বর্তমানে করোনা পরিস্থিতির কারণে শ্রমিকের সংকট থাকায় ধান কাটতে বেশ সমস্যায় পড়ে যান কৃষকেরা।

করোনার প্রাদুর্ভাব ঠেকাতে মানুষ যখন ঘরবন্দী, কৃষক যখন অসহায় তখনই পানি সম্পদ উপমন্ত্রী ও স্থানীয় সাংসদ একে এম এনামুল হক শামীম এমপির নিদের্শে কৃষকদের পাকা ধান কেটে তাদের ঘরে তুলে দিলেন ছাত্রলীগ। নড়িয়া ও সখিপুরের গ্রামে গ্রামে কৃষকদের ধান কেটে বাড়ি পৌঁছে দিচ্ছে তারা।

ছাত্রলীগের সাবেক বিজ্ঞান উপ বিষয়ক সম্পাদক ইকবাল শিকদার শিপনের নেতৃত্বে কৃষকদের জমির পাকা ধান কেটে দেওয়ার উদ্যোগ নেন। পরে নেতা-কর্মীরা সোমবার (১৮ মে) সকাল আটটায় একত্র হয়ে ধান কেটে কৃষকের বাড়িতে পৌঁছে দিতে সাহায্য করেন। সখিপুরে করোনায় শ্রমিক সংকটের কারণে কৃষকের জমির পাকা ধান কেটে দিল কেন্দ্রীয় ও স্থানীয় ছাত্রলীগ।

কৃষক মানিক জানান, করোনা প্রাদুর্ভাবের কারণে শ্রমিক সংকট ও আর্থিক সমস্যার জন্য তিনি ছাত্রলীগের সহযোগিতা চান। এতে ছাত্রলীগের কর্মীরা সাড়া দিয়ে তার নেতাকর্মীদের নিয়ে কৃষকের জমিতে গিয়ে ধান কেটে দেন।

কৃষক মানিক বলেন, ‘ছাত্রলীগের এ ভূমিকায় আমি দারুণ খুশি। সংকটের সময় তাদের এ সহায়তা আমার মনে থাকবে।’