দেশে নতুন করোনা আক্রান্ত ১৮২, শরীয়তপুরে ৪ জন

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও পাঁচ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা ৩৯। এ ছাড়া, নতুন আক্রান্ত হয়েছেন ১৮২ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৮০৩ জনে দাঁড়িয়েছে।

আজ সোমবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৭০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১৮২ জনের মধ্যে করোনার সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে মোট সংক্রমিত ব্যক্তির সংখ্যা ৮০৩। গত ২৪ ঘণ্টায় আরও পাঁচ জন মৃত্যুবরণ করেছেন। এখন পর্যন্ত মোট ৩৯ জন মারা গেছেন। এ ছাড়া, সুস্থ হয়েছেন আরও তিন জন। মোট সুস্থ হয়েছেন ৪২ জন।

আইইডিসিআরের নমুনা ফলাফলের প্রতিবেদন অনুযায়ী শরীয়তপুরের ৪জন ব্যক্তি করোনা আক্রান্ত পাওয়া গেছে। এদের তিনজন নারায়ণগঞ্জ থেকে এসেছেন এবং একজন ঢাকার আজিমপুর থেকে এসেছেন বিষয়টি নিশ্চিত করেছেন শরীয়তপুর সিভিল সার্জন আব্দুল্লাহ আল মুরাদ।

শরীয়তপুর সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে আসা সদর উপজেলা তিনজনের নমুনা আইইডিসিআর পাঠানো হয়েছিল। ওই তিনজনের দেহে করোনা ভাইরাসের লক্ষণ পাওয়া গেছে। এছাড়া জাজিরা উপজেলার এক ব্যক্তি ঢাকার আজিমপুর থেকে এসেছিলেন তার নমুনা আইডিসিআরএ পাঠানো হয়েছিল তিনিও করোনায় আক্রান্ত। তবে তাদের শরীরে কোন ধরনের লক্ষণ ছিল না। যেহেতু তারা নারায়ণগঞ্জ এবং ঢাকা থেকে এসেছেন সন্দেহ করে তাদের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছিল।