নড়িয়ায় যুবদলের নবগঠিত কমিটিতে পদত্যাগের হিড়িক!

শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার ঘড়িষার ইউনিয়ন যুবদলের কমিটি নিয়ম বহির্ভুত অসাংগঠনিক দাবি করে পদত্যাগ করেছে অনেক নেতারা। একে দলীয় সাধারণ নেতা-কর্মীরা পদত্যাগের হিড়িক বলে মনে করছে।

তথ্য মতে, নিয়ম বহির্ভুত ও অসাংগঠনিক নিয়মে ঘড়িষার ইউনিয়ন যুবদলের  কমিটি  ঘোষণার অভিযোগে ১২ জন নেতা একযোগে পদত্যাগ করেছেন।  এর মধ্যে যুগ্ম আহবায়ক এস,এম শোভন (বাচ্চু মীর মালত), স্বপন বেপারী, লাল মিয়া মাঝি, জসিম ঢালী, এডভোকেট লোকমান হোসাইন, মফিজুর রহমান কিরন, আলাউদ্দিন মোল্যা, জালাল পাইক অন্যতম। তবে এর সংখ্যা আরও বাড়বে বলে দাবি পদত্যাগ কারীদের।

উপজেলা যুবদলের আহবায়ক ও সদস্য সচিবকে লেখা পদত্যাগ পত্রে তারা জানান, গত কিছুদিন পূর্বে হঠাৎ ফেইসবুকের মাধ্যমে ঘড়িষার ইউনিয়ন যুবদলের  কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটি গঠণের সময় আমাদের সাথে কোন প্রকার আলাপ-আলোচনা না করে অনিয়মতান্ত্রিক ভাবে আমাদের যুগ্ম আহবায়ক করা হয়েছে । কমিটি যেহেতু সাংগঠনিক ভাবে করা হয় নাই তাই ঐ কমিটি থেকে আমরা নিম্ন স্বাক্ষরকারী একযোগে পদত্যাগ করলাম।

পদত্যাগ পত্রের অনুলিপি  শরীয়তপুর জেলা বিএনপি’র সভাপতি সফিকুর রহমান কিরন  ও শরীয়তপুর জেলা যুবদলের সভাপতি আরিফুজ্জামান মোল্যা’কে দেওয়া হয়েছে ।

এব্যাপারে এস,এম শোভন (বাচ্চু মীর মালত) বলেন, নিয়ম বহির্ভুত-অসাংগঠনিক নিয়মে ঘড়িষার ইউনিয়ন যুবদলের কমিটি ঘোষণা দেওয়ায় আমাদের এই স্বাক্ষর ও পদত্যাগের সিদ্ধান্ত। তবে নিয়মতান্ত্রিক কমিটি হলে তাতে থাকতে আপত্তি নেই।

স্থানীয় যুবদল নেতা দ্বীন ইসলাম দেওয়ান বলেন, ঘড়িষার ইউনিয়ন যুবদলের কমিটি নিয়ম বহির্ভুত অসাংগঠনিক। এ কারণেই পদত্যাগের হিড়িক লেগেছে ! তাই পদত্যাগ কারীদের ধন্যবাদ জানাই। আর স্বচ্ছ প্রক্রিয়ায় সকলের মতামতের ভিত্তিতে নতুন একটি কমিটি দেওয়ার জোর দাবি করছি।

 

এসপরি/মো. জামাল মল্লিক