সখিপুরে ৩৫ বস্তা চাল আত্মসাতের দায়ে ইউপি চেয়ারম্যান ও সচিব আটক, মামলা করবে দুদক

নিজস্ব প্রতিবেদক: শরীয়তপুর জেলাধীন সখিপুর থানায় (ভিজিএফ) কর্মসূচির জন্য ৩৫ বস্তা চাল আত্মসাতের অভিযোগে সখিপুর থানা পুলিশ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও সচিবকে আটক করেন।

আটককৃতরা হলেন- আরশীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শামসুদ্দোহা রতন এবং একই ইউপির সেক্রেটারি জাহাঙ্গীর আলম, ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভীর-আল-নাসিফ এ তথ্য নিশ্চিত করেছেন।

ইউএনও তানভীর জানান, আরশিনগর ইউনিয়নে ৫৮৪ জেলেদের জন্য প্রায় ২৩.৩৬ টন ভিজিএফ চাল বরাদ্দ করা হয়েছে, যেখানে প্রতিটি জেলেই ৪০ কেজি চাল পাবেন। কিন্তু “৪০ কেজি পরিবর্তে ৩২৪ জেলেকে ৩৩-৩৪ কেজি চাল দেওয়া হয়েছিল এবং ইউপি চেয়ারম্যান শামসুদ্দোহা রতন ও তার সচিব জাহাঙ্গীর আলম কর্তৃক ৩৫ বস্তা চাল অপব্যবহার করেছেন।

সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আনামুল হক বলেন, ভিজিএফ চাল আত্মাসাতের দায়ে আরশীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শামসুদ্দোহা রতন এবং একই ইউপির সেক্রেটারি জাহাঙ্গীর আলমকে বৃহস্পতিবার (৭ মে) আটক করা হয়।

তিনি আরও বলেন, আজ শুক্রবার (৭ মে) তাদের কোটে চালান করা হবে এবং তাদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলা করবেন বলে জানান তিনি।

এসবি/ এমটি